স্তনের আকৃতি বড় করতে হোমিওপ্যাথিক চিকিৎসা

হোমিও রিমেডি ব্যবহার করে স্তনের আকৃতি বড় করতে অনেক নামকরা হোমিওপ্যাথরাও অসস্তিতে পড়ে যান। কারণ, এর পেছনে রয়েছে রোগীর পারিবারিক বংশগত এবং পূর্বসূরীদের জিনগত বৈশিষ্ট্য। তার পরেও হোমিওপ্যাথিতে এর বেশ সাফল্য রয়েছে।

শারীরিক আকৃতির সাথে সামঞ্জস্যপূর্ণ সুগঠিত দুটি স্তন কেবল দুগ্ধপোষ্য শিশুদের জীবন রক্ষার জন্যই প্রয়োজনীয় নয়, বরং এগুলো নারীদের স্বাভাবিক সৌন্দর্যের জন্যও একটি অত্যাবশ্যকীয় উপাদান। বয়স হওয়ার পরেও যেসব মেয়েদের স্তন ক্ষুদ্রাকৃতিই রয়ে গেছে, এজন্য তারা ভীষণ দুঃশ্চিন্তায় ভোগেন।
পশ্চিমা দেশের পয়সাওয়ালা ফ্যামিলির মেয়েরা অপারেশন করে স্তনের ভেতরে সিলিকনের বস্তা ভরে স্তনের আকৃতি বড় করে থাকে। এতোদিন সার্জনরা এই অপারেশনে কোন ক্ষতি হয় না বলে প্রচার করলেও সমপ্রতি আমেরিকার খাদ্য ও ঔষধ কর্তৃপক্ষ (FDA) এই বলে সতর্ক করে দিয়েছে যে, এই অপারেশনের ফলে autoimmune reactions অথবা connective tissue disorders সমস্যা দেখা দিতে পারে, যার ফলে weakness, immune system damage, poor memory, fatigue, chronic flu-like illness ইত্যাদি রোগ হতে পারে।
তাই, মা বোনদের কারো যদি স্তনের আকৃতি বড় করতে একান্ত কোনো ইচ্ছা থেকে থাকে তাহলে হোমিওপ্যাথিক চিকিৎসা নিয়ে দেখতে পারেন আশা করি ভালো ফল পাবেন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *