জনস্বার্থে পোস্ট টি আগে শেয়ার করুন।

১২ ঘন্টা ডিসুম ডিসুমের নাম চরম প্রতারনা করে যাচ্ছে Pepsodent। চরম স্বাস্থ্য ঝুকিতে পড়ছে মানুষ। এর ১২ ঘন্টা মুখকে ফ্রেস রাখার জন্য যে সব রাসায়নিক ব্যবহার করে তারা তা দেখলে আপনার চোখ কপালে উঠবে।

১. সোডিয়াম লরেল সালফেট : (সিআইআর-২০০৫)’ এর চূড়ান্ত প্রতিবেদনে বলা হয়েছে সোডিয়াম লরেল সালফেট মুখে ফেনা তৈরি করে জিহ্বার স্বাদ গ্রন্থির প্রকৃতি পরিবর্তন করে, মুখ গহ্বরের ক্ষত সৃষ্টি করে থাকে।

২. টিটানিয়াম ডাইঅক্সাইড : পেপসোডেন্ট এটা ডাই বা রং হিসাবে ব্যবহার করা হয়। কানাডিয়ান সেন্টার ফর অকুপেশনাল হেলথ এন্ড সেফটি সতর্কীকরণ করেছে যে এটা সম্ভাব্য ক্যান্সার সৃষ্টিকারী রাসায়নিক।

৩. ট্রাইক্লোজান : এই রাসায়নিক উপাদানটি সাধারণত শরীরের অ্যালার্জি, চোখ ও চাঁমড়া জ্বালাপোড়া, চুলকানী, ক্ষত বৃদ্ধি, রক্ত সংবহনতন্ত্রের খিচুনি, বন্ধ্যাত্ব সৃষ্টি, লিভার, কিডনী ও ফুসফুসের সেলকে ক্ষতিগ্রস্ত করে ক্যান্সারের ঝুঁকি বাড়ায়। বিসিএসআইআর ল্যাবরেটরির গবেষণায় দেখা গেছে, এটা মূলত লন্ড্রি ডিটারজেন্ট, স্প্রে ক্লিনার এবং গৃহস্থালি সামগ্রী পরিষ্কারের কাজে ব্যবহার করা হয়। তাই নিজের ও পরিবারের নিরাপত্তায় আজ এই পেস্ট বর্জন করুন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *